ফ্রী ফায়ার এর জন্ম যেখান থেকে | Where Free Fire was born

ফ্রী ফায়ার এর জন্ম যেখান থেকে | Where Free Fire was born

গারেনা ফ্রি ফায়ার (ফ্রি ফায়ার ব্যাটলগ্রাউন্ডস বা ফ্রি ফায়ার নামেও পরিচিত) একটি যুদ্ধের গেম, এটি ১১১ ডটস স্টুডিও দ্বারা বিকাশিত এবং অ্যান্ড্রয়েড এবং আইওএসের জন্য গেরেনা দ্বারা প্রকাশিত। এটি 2019 সালে বিশ্বব্যাপী সর্বাধিক ডাউনলোড করা মোবাইল গেম হয়ে উঠেছে .জনপ্রিয়তার কারণে, গেমটি 2019 সালে গুগল প্লে স্টোর দ্বারা “সেরা জনপ্রিয় ভোট গেম” এর পুরষ্কার পেয়েছিল। হিসাবে 2020 সালের মে, ফ্রি ফায়ার বিশ্বব্যাপী দৈনিক 80 মিলিয়নেরও বেশি সক্রিয় ব্যবহারকারীদের সাথে একটি রেকর্ড তৈরি করেছে। নভেম্বর 2019 পর্যন্ত ফ্রি ফায়ার বিশ্বব্যাপী $ 1 বিলিয়ন ডলারের বেশি আয় করেছে।

গ্যারিনা বর্তমানে ফ্রি ফায়ারের উন্নত সংস্করণে কাজ করছে যা ফ্রি ফায়ার ম্যাক্স নামে পরিচিত হবে।

Gameplay

গারেনা ফ্রি ফায়ার একটি অনলাইন-অ্যাকশন-অ্যাডভেঞ্চার যুদ্ধ রয়্যাল গেম যা তৃতীয় ব্যক্তির ( Battle Royal) দৃষ্টিকোণে খেলা হয়।

অন্যান্য খেলোয়াড়কে হত্যা করার জন্য অস্ত্র এবং সরঞ্জামের সন্ধানে একটি দ্বীপে প্যারাশুট থেকে পড়ে আসা 50 জন খেলোয়াড় নিয়ে গেমটি থাকে। খেলোয়াড়গণ তাদের যুদ্ধের জীবন বাড়ানোর জন্য তাদের শুরুর অবস্থান চয়ন করতে, অস্ত্র এবং সরবরাহ নিতে নিখরচায়।

খেলোয়াড়রা যখন কোনও খেলায় যোগদান করে, তারা একটি বিমানে প্রবেশ করবে, যা দ্বীপের উপর দিয়ে উড়ে যাবে। বিমানটি দ্বীপের উপর দিয়ে উড়ে যাওয়ার সময় খেলোয়াড়রা যেখানে খুশি সেখানে ঝাঁপিয়ে পড়তে পারে, ফলে শত্রুদের হাত থেকে দূরে অবতরণের জন্য কৌশলগত স্থান বেছে নিতে দেয়। অবতরণের পরে, খেলোয়াড়দের অবশ্যই অস্ত্র এবং ইউটিলিটি আইটেমগুলির সন্ধান করতে হবে। চিকিত্সা সরঞ্জাম, মাঝারি এবং বড় অস্ত্র, গ্রেনেড এবং বৈশিষ্ট্যযুক্ত অন্যান্য আইটেমগুলি পুরো দ্বীপ জুড়ে পাওয়া যাবে। খেলোয়াড়দের চূড়ান্ত লক্ষ্য সর্বাধিক ৫০-৫১ জন খেলোয়াড় অনলাইনে দ্বীপে বেঁচে থাকা; এর জন্য খেলোয়াড়ের মুখোমুখি সমস্ত প্রতিপক্ষকে অপসারণ করা এবং নিশ্চিত করা দরকার যে তারা কেবলমাত্র বেঁচে যাওয়া বাকি রয়ে গেছে। গেমের মানচিত্রের উপলভ্য নিরাপদ অঞ্চলটি সময়ের সাথে সাথে আকারে হ্রাস পায়, বেঁচে থাকা খেলোয়াড়দেরকে শক্তিশালী জায়গায় মুখোমুখি করার নির্দেশ দেয়। শেষ প্লেয়ার বা দল দাঁড়িয়ে রাউন্ড জিতেছে। গেমটি সোমবার, December ডিসেম্বর [কখন?], একটি প্রশিক্ষণ মানচিত্রে পরিবর্তন আনার পাশাপাশি কিছু আপডেট করা বন্দুক প্রবর্তন করে একটি বড় আপডেট পাবে.

Reception

গ্রাফিকগুলি “মিড ও লো স্পেসিফিকেশন ফোনের জন্য উপকারী” হিসাবে বর্ণনা করা হয়েছিল, তবে একজন পর্যালোচক বলেছিলেন যে “যদি ভাল গ্রাফিক সহ গেমগুলি আপনার জিনিস হয় তবে আমরা আপনাকে ফায়ার ফায়ার যুদ্ধক্ষেত্রগুলি খেলার প্রস্তাব দিই না But তবে আপনি যদি যুদ্ধের রাইলে পছন্দ করেন গেমস এবং আপনার বন্ধুদের সাথে মজা করতে চান, আপনার অবশ্যই খেলা উচিত “”

টেকটুডোর তাইজ কারভালহো মন্তব্য করেছিলেন যে ফ্রি ফায়ার “পারফরম্যান্সকে অগ্রাধিকার দেয়, এটিকে যে কোনও ধরণের ডিভাইসের জন্য দুর্দান্ত পছন্দ হিসাবে দেখায় The গেমপ্লেটি এখানে উপস্থিত রয়েছে এবং এতে বিনোদনের জন্য এবং ফলপ্রসূ লড়াইয়ের অফার করার জন্য পর্যাপ্ত সামগ্রী রয়েছে” ” চরিত্র এবং দক্ষতার অগ্রগতি সম্পর্কে, তিনি বলেছিলেন এটি “একটি চটকদার অ্যাড-অন”

“বর্ষসেরা সেরা অ্যাপ্লিকেশনগুলির” গুগল প্লে বার্ষিক তালিকায়, ফ্রি ফায়ার ব্রাজিল এবং থাইল্যান্ডে সর্বাধিক প্রকাশিত ভোটের হিসাবে ২০১৮ সালের “সেরা জনপ্রিয় ভোট গেম” বিভাগে জিতেছে

গারেনা ফ্রি ফায়ার হ’ল পিওবিজি মোবাইল, ফোর্টনিট ব্যাটাল রয়্যাল, এবং কল অফ ডিউটি: মোবাইল এর পিছনে অন্যতম জনপ্রিয় রাইলে মোবাইল গেম। এটি লাতিন আমেরিকা, ভারত এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় বিশেষত জনপ্রিয় [ ফ্রি ফায়ার 2018 এর চতুর্থ ত্রৈমাসিকে গুগল প্লে স্টোরের মধ্যে চতুর্থ সর্বাধিক ডাউনলোড করা গেম ছিল, এবং আইওএস এবং গুগল প্লে স্টোর একসাথে 2018 সালে চতুর্থ সর্বাধিক ডাউনলোড করা গেম ছিল। শিরোনামটি 2018 সালে প্রায় 182 মিলিয়ন ডাউনলোড উপার্জন করেছে, এটি দ্বিতীয় সর্বাধিক ডাউনলোড হওয়া যুদ্ধ রয়্যাল মোবাইল গেম তৈরি করেছে (ফোরটাইটাইট ব্যাটাল রয়্যালের উপরে এবং কেবল পিইউবিজি মোবাইলের পিছনে), [১৯] এবং ডিসেম্বর 2018 এর মধ্যে প্রায় 19.3 মিলিয়ন ডলার আয় করেছে, একটি তাৎপর্যপূর্ণ হয়ে ওঠে গারেনার জন্য আর্থিক সাফল্য 2020 সালের ফেব্রুয়ারী পর্যন্ত, ফ্রি ফায়ার গুগল প্লে স্টোরে 500 মিলিয়ন ডাউনলোড রয়েছে

কিউ 12121 এর শেষে, ফ্রি ফায়ার মার্কিন যুক্তরাষ্ট্রে রাজস্ব থেকে পিইউবিজি মোবাইলকে ছাড়িয়ে গেছে, পিইউবিজি-র $ 68 মিলিয়নের তুলনায় $ 100 মিলিয়ন মুদ্রা অর্জন করেছে। [23] আগের বছরের একই সময়ের তুলনায় ফ্রি ফায়ারের রাজস্ব আয় বেড়েছে 4.5x।

Esports

2021 ফেব্রুয়ারিতে, গ্যারেনা ঘোষণা করেছিলেন যে ফ্রি ফায়ার ওয়ার্ল্ড সিরিজ (এফএফডাব্লুএস) ২ মিলিয়ন ডলার পুরষ্কারের সাথে ফিরে আসছে, এবং এপ্রিল 2021 এ প্লে-ইন শুরু হয়ে বছরে দু’বার অনুষ্ঠিত হবে। 2020 সালে এফএফডাব্লুএস COVID-19 মহামারী কারণে ফ্রি ফায়ার কন্টিনেন্টাল সিরিজ দ্বারা প্রতিস্থাপিত হয়েছিল।

FF Official Website

resource – Wikipedia


Leave a Reply

Your email address will not be published.