বাংলাদেশের আজ ইতিহাস গড়ার দিন

হাতছানি দিচ্ছে ইতিহাস। শ্রীলঙ্কার বিপক্ষে আজ একটি জয়ই ঘুচিয়ে দেবে দীর্ঘদিনের আক্ষেপ। এই প্রতিপক্ষের বিপক্ষে অনেক সুখস্মৃতি থাকলেও যে কখনই ওয়ানডে সিরিজ জিততে পারেনি টাইগাররা!

মিরপুরে আজ (মঙ্গলবার) বাংলাদেশ-শ্রীলঙ্কার দ্বিতীয় ওয়ানডে। এই ম্যাচটিও দিবারাত্রির। খেলা শুরু হবে দুপুর একটায়। সরাসরি সম্প্রচার করবে টি স্পোর্টস আর গাজী টিভি।

সিরিজের প্রথম ওয়ানডেতে সহজেই জিতেছে বাংলাদেশ। ৬ উইকেটে ২৫৭ রানের পুঁজি নিয়ে শ্রীলঙ্কাকে ২২৪ রানেই অলআউট করে দেয় টাইগাররা, পায় ৩৩ রানের জয়। আজকের ম্যাচেও পরিষ্কার ফেবারিট ঘরের মাঠের বাংলাদেশই।

ইতিহাস জানাচ্ছে, এশিয়া কাপ ও অন্যান্য বৈশ্বিক আসরে বাংলাদেশ আর শ্রীলঙ্কা এখন পর্যন্ত ৮টি ওয়ানডে সিরিজ খেলেছে। সেখানে লঙ্কানদের সুস্পষ্ট প্রাধান্য। শ্রীলঙ্কা জিতেছে ৬ সিরিজ। দুটি সিরিজ ১-১ এ অমীমাংসিত থেকে গেছে।

আর ৫ বার সিরিজে টাইগারদের হোয়াইটওয়াশ (৩-০ তে) করেছে লঙ্কানরা। এছাড়া একটি মাত্র সিরিজে বাংলাদেশ লড়াই করে শেষ পর্যন্ত ২-১ এ হার মানে। সেটা ২০০৬ সালে দেশের মাটিতে।

এবার সুযোগ সিরিজ জিততে না পারার দীর্ঘদিনের সেই আক্ষেপ ঘুচানোর। প্রথম ম্যাচে সহজ জয়ের পর আত্মবিশ্বাসে টগবগ করছে তামিম ইকবালের দল। আজ জিতলে এক ম্যাচ হাতে রেখে সিরিজের ট্রফি নিশ্চিত করাই শুধু নয়, আরও একটি বড় অর্জন যুক্ত হবে টাইগারদের খাতায়।

এই ম্যাচের জয় ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগেও শীর্ষে তুলে দেবে বাংলাদেশকে। এখন ৪০ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে টাইগাররা। তাদের ওপরে থাকা ইংল্যান্ড, পাকিস্তান আর অস্ট্রেলিয়ারও পয়েন্ট সমান ৪০। আজ জিতলে ৫০ পয়েন্ট নিয়ে সবার ওপরে উঠে যাবে তামিম ইকবালের দল।

About kontol123

Gaming is a part of our life. Enjoy gaming, Enjoy your life

View all posts by kontol123 →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *