আইপিএলের বাকি অংশও আরব আমিরাতে

আগামী কয়েক মাস টি-টোয়েন্টির জমজমাট লড়াইয়ে ব্যস্ত থাকবে মরুর দেশ আরব আমিরাত। করোনার কারণে মার্চের শুরুতে স্থগিত হওয়া পাকিস্তান সুপার লিগ (পিএসএল) জুনের প্রথম সপ্তাহ থেকে ফের শুরু হওয়ার কথা রয়েছে এই দেশটিতে।
এবার জানা গেল, করোনার কারণে স্থগিত আরেক ক্রিকেট আসর আইপিএলও হবে আরব আমিরাতেই। বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট ফ্র্যাঞ্চাইজি লিগটির বাকি অংশ আগামী সেপ্টেম্বর থেকে অক্টোবরের মধ্যে হওয়ার কথা।

এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে ‘টাইমস অব ইন্ডিয়া’র খবর, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) বিশেষ সাধারণ সভার পর আগামী ২৯ মে আরব আমিরাতের নামটি ঘোষণা করবে।

সূত্রটি আরও জানিয়েছে, আইপিএলের জন্য আগস্ট থেকে শুরু ভারত ও ইংল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টেস্টের মধ্যকার ‘গ্যাপ’ কমিয়ে আনার জন্য ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকে (ইসিবি) অনুরোধ জানাবে বিসিসিআই।

শিডিউল অনুযায়ী এই দুই টেস্টের মাঝখানে ‘গ্যাপ’ আছে নয়দিনের। বিসিসিআই এটাকে চারদিনে নামিয়ে আনতে চাইছে। সূত্রটি বলেছে, ‘বিসিসিআই যদি এই গ্যাপটা কমিয়ে আনতে পারে, তবে বাড়তি পাঁচদিন পাবে কাজে লাগানোর মতো।’

যদিও ৫ ম্যাচ টেস্ট সিরিজের ৪১ দিনের উইন্ডোতে বদল আনার ব্যাপারে ইসিবির সঙ্গে এখনও আনুষ্ঠানিকভাবে কথা বলেনি বিসিসিআই। বিশেষ সাধারণ সভার পর সেই সিদ্ধান্ত হবে।

কিন্তু যদি কোনো কারণে ইংল্যান্ড সিরিজের সূচি বদলাতে না পারে, তবে আইপিএলের দ্বিতীয় অংশটা ৩০ দিনের মধ্যেই সারতে হবে বিসিসিআইকে। সেক্ষেত্রে ১৫ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবরের মধ্যেই শেষ করতে হবে টুর্নামেন্টটি।

About kontol123

Gaming is a part of our life. Enjoy gaming, Enjoy your life

View all posts by kontol123 →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *