সেহওয়াগ-তেন্ডুলকরদের সঙ্গে রেকর্ড বইয়ে নাম তুললেন তামিম ইকবাল

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে ব্যক্তিগত মাইলস্টোন টপকে যান বাংলাদেশ অধিনায়ক।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে অনবদ্য এক ব্যক্তিগত মাইলস্টোন টপকে গেলেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। মীরপুরে অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি করার পথে তিন ফর্ম্যাট মিলিয়ে ১৪ হাজার আন্তর্জাতিক রান পূর্ণ করেন তিনি। বিশ্বের ১০ নম্বর ওপেনার হিসেবে এমন কৃতিত্ব অর্জন করেন তামিম।

প্রয়োজন ছিল মাত্র ২ রান। তিনি আউট হন ৭০ বলে ৫২ রান করে। নিজের ইনিংসে ৬টি চার ও ১টি ছক্কা মারেন তামিম। সুতরাং সব ফর্ম্যাট মিলিয়ে তামিমের ব্যক্তিগত সংগ্রহ দাঁড়াল সাকুল্যে ১৪০৫০ রান। সব মিলিয়ে ৩৫৬টি ম্যাচের ৪১৩টি ইনিংসে এই মাইলস্টোন টপকে যান তামিম।

বাংলাদেশ তারকা ৬৪টি টেস্টের ১২৩টি ইনিংসে ৪৭৮৮ রান করেন। তিনি ২১৪টি ওয়ান ডে ম্যাচের ২১২টি ইনিংসে করেন ৭৫০৪রান। তামিম ৭৮টি টি-২০ ম্যাচের সবক’টি ইনিংসে ব্যাট হাতে মাঠে নেমে সংগ্রহ করেন ১৭৫৮ রান।

তামিমের আগে ওপেনার হিসেবে তিন ফর্ম্যাট মিলিয়ে এই মাইলস্টোন ছুঁয়েছেন সনৎ জয়সূর্য (১৯২৯৮), ক্রিস গেইল (১৮৮৩৪), গ্রেম স্মিথ (১৬৯৫০), দেসমন্ড হেইন্স (১৬১২০), বীরেন্দ্র সেহওয়াগ (১৬১১৯), সচিন তেন্ডুলকর (১৫৩৩৫), অ্যালেস্টার কুক (১৫১১০), ম্যাথিউ হেডেন (১৪৮২৫) ও ডেভিড ওয়ার্নার (১৪৮০৩)।

About kontol123

Gaming is a part of our life. Enjoy gaming, Enjoy your life

View all posts by kontol123 →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *