ফরাসি ওপেন থেকে ছিটকে গেলেন প্রাক্তন চ্যাম্পিয়ন হালেপ(Simona Halep)

ফরাসি ওপেন থেকে ছিটকে গেলেন প্রাক্তন চ্যাম্পিয়ন হালেপ(Simona Halep)

চলতি বছর উইম্বলডনে খেতাব ধরে রাখার লক্ষ্যে নামবেন রোমানিয়ান তারকা।

ফরাসি ওপেনের (French Open) মহিলা সিঙ্গলসের জন্য দুঃসংবাদ। টুর্নামেন্টের ২০১৮ চ্যাম্পিয়ন সিমোনা হালেপ (Simona Halep) চোটের কারণে নাম প্রত্যাহার করে নিলেন বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম (Grand Slam) থেকে। কাফ মাসলে চোটের (Calf Injury) কারণে ক্লে-কোর্টের এই গ্র্যান্ড স্ল্যাম থেকে নিজেকে সরিয়ে নিলেন রোমানিয়ার (Romania) টেনিস তারকা।

ফরাসি ওপেনের প্রস্তুতি টুর্নামেন্ট ইতালিয়ান ওপেনে (Italian Open) খেলতে গিয়ে চোটের কবলে পড়েন জোড়া গ্র্যান্ড স্ল্যামের মালকিন। গত ১২মে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে কাফ মাসলে চোট পেয়েছিলেন হালেপ। তাঁর বাঁ-পায়ের পেশি ছিঁড়েছে বলে জানা গিয়েছে। এদিন জোড়া টুইটে আসন্ন ফরাসি ওপেন থেকে নাম প্রত্যাহার করে নেওয়ার কথা জানান উইম্বলডনের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন।

হালেপ লেখেন, ‘ভীষণ দুঃখের সঙ্গে আমি আসন্ন ফরাসি ওপেন থেকে নাম প্রত্যাহারের কথা ঘোষণা করছি। আমার বাঁ-পায়ে যে কাফ মাসল টিয়ার হয়েছিল সেটা সেরে উঠতে আরও বেশ কিছুটা সময় লাগবে। যা ফরাসি ওপেনের জন্য পর্যাপ্ত নয়। তাই একজন অ্যাথলিট হিসেবে সমস্ত ইচ্ছাশক্তির বিরুদ্ধে গিয়ে আমি নাম প্রত্যাহার করে নিচ্ছি।’ রোমানিয়ান তারকা আরেকটি টুইটে লেখেন, ‘যাইহোক সিদ্ধান্তটা জানানোর জন্য এটাই সঠিক সময় বলে মনে হয়েছে আমার। প্যারিসে না থাকার যন্ত্রণা আমাকে কুঁরে-কুঁরে খাচ্ছে। তবে আমি সেরে ওঠার দিকে ফোকাস করতে চাই এখন। ইতিবাচক থেকে নিরাপদে দ্রুত কোর্টে ফিরে আসতে চাই। রোলাঁ গ্যারো ২০২২-এ ফিরছি আমি। শীঘ্রই দেখা হবে।’



২০১৮ প্যারিসে (Paris) লাল সুড়কির কোর্টেই কেরিয়ারে প্রথম গ্র্যান্ড স্ল্যাম জিতেছিলেন হালেপ। মার্কিন যুক্তরাষ্ট্রের স্লোয়ানে স্টিফেন্সকে (Sloane Stephens) হারিয়ে প্রথম মেজরের স্বাদ পেয়েছিলেন রোমানিয়ান। পরের বছর উইম্বলডনে (Wimbledon) হালেপ জিতেছিলেন কেরিয়ারের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম। কিন্তু ওই বছরে ফরাসি ওপেনে খেতাব ধরে রাখতে ব্যর্থ হয়েছিলেন হালেপ। শেষ আট থেকেই বিদায় নিয়েছিলেন।

২০২০ ফরাসি ওপেনে চ্যাম্পিয়ন ইগা স্বিয়াতেকের (Iga Swiatek) কাছে হেরে চতুর্থ রাউন্ডে বিদায় নিয়েছিলেন হালেপ। তবে কোভিডের কারণে গতবছর উইম্বলডন আয়োজিত না হওয়ায় চলতি বছর উইম্বলডনে খেতাব ধরে রাখতেই কোর্টে নামবেন তিনি।


Leave a Reply

Your email address will not be published.