পাবজি VS কল অফ ডিউটি:- পাবজি এবং কল অফ ডিউটির মধ্যে ৫ পার্থক্য(PUBG vs Call of Duty:- 5 Differences Between PUBG and Call of Duty)

হ্যালো বন্ধুরা আজকে আমরা আলোচনা করতে যাচ্ছি বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় দুইটি মোবাইল গেম নিয়ে যে গেম গুলো মোবাইল গেমিং শিল্পকে অন্যরকম উচ্চতায় নিয়ে গেছে: চলুন শুরু করা যাক:-

পাবজি মোবাইল এবং কল অফ ডিউটি (সিওডি) মোবাইল আপনাকে বিভিন্ন গেমপ্লে মোডগুলতে প্রচণ্ড লড়াইয়ের সুযোগ দেয়। এই দুটি মোবাইল মাল্টিপ্লেয়ার ব্যাটাল রয়্যাল গেমগুলি মোবাইল গেমিং শিল্পকে জনপ্রিয় করতে সক্ষম হয়েছে এবং প্রতিদিন কয়েক মিলিয়ন লোকেরা খেলে।

তবে, খেলোয়াড়দের মধ্যে মতপার্থক্য রয়েছে যে কোনটি সবচেয়ে ভাল: সিওডি মোবাইলের নাকি পাবজি মোবাইল। যেহেতু এটি একটি নির্দিষ্ট যুদ্ধ/রয়্যাল গেমের মধ্যে তুলনা, আমরা তাই এই গেম গুলো বাদে অন্য গানগুলো বিবেচনায় নিচ্ছি না।

কোনটি সবচেয়ে ভালো তা খুঁজে পাওয়ার জন্য আসুন আমরা পাবজি মোবাইল এবং কল অফ ডিউটির মধ্যে পাঁচটি পার্থক্য খুঁজে বের করিঃ-

#১:- গেমের বৈশিষ্ট্যগুলি
#২:- টিপিপি বনাম এফপিপি মোড
#৩:- অস্ত্র
#৪:- ম্যাপ/মানচিত্র
#5:- গেমপ্লে গতি

#১:- গেমের বৈশিষ্ট্যগুলি

#১:- গেমের বৈশিষ্ট্যগুলি

পাবজি এবং সিওডি উভয়ই তার খেলোয়াড়দের যুদ্ধের ময়দানে যাওয়ার আগে একটি বিমান থেকে নামিয়ে দেয়। উভয় গেমেরি লক্ষ একই সময়ের সাথে সাথে সংকুচিত অঞ্চল থাকে এবং যে সর্বশেষ যে বেঁচে থাকে তাকেই বিজয় করা হয় তবে এখানেই মিলের শেষ নয়
পাবজি মোবাইল হ’ল এক প্রচলিত বুট-অন-গ্রাউন্ড ব্যাটাল রয়্যাল গেম যার সাথে পরিচিত বৈশিষ্ট্যগুলি সবাই দ্রুত বাছতে পারে। অন্যদিকে কল অফ ডিউটি মোবাইল, পাবজি থেকে আরও অনেক উন্নত দিক রয়েছে
সিওডিতে, ছয়টি ডিফল্ট ক্লাস থাকে যেখানে আপনি যখন আপনার দলের সাথে থাকবেন তখন আপনার খেলোয়াড়ের কাছে একটি ডিফল্ট পার্ক সেট থাকতে পারে। একজন খেলোয়াড়ই ডিফেন্ডার হতে পারেন যিনি দলের হয়ে একটি ডাউনলোড রাখেন। অন্য খেলোয়াড় একটি মেডিসিন হতে পারে এবং ভারী বন্দুকের গুলিতে একটি অবিচ্ছিন্ন নিরাময় কেন্দ্র স্থাপন করে। আপনি গেমের মধ্যে এই ক্লাসগুলিও আপগ্রেড করতে পারেন। অতিরিক্তভাবে, আপনার, আপনার সতীর্থ এবং কাছের শত্রুদের মধ্যে গেমটিতে স্বয়ংক্রিয়ভাবে কাস্টমাইজযোগ্য কল-আউট রয়েছে যা আরও বেশি মগ্ন অভিজ্ঞতা সরবরাহ করে।

#২:- টিপিপি বনাম এফপিপি মোড

#২:- টিপিপি বনাম এফপিপি মোড

কল অফ ডিউটিতে, আপনি লক্ষ্য করবেন যে পাবজি মোবাইলের তুলনায় থার্ড ব্যক্তি মোডে গেমপ্লেটি মসৃণ নয়। তবে এফপিপিতে কোনও গেমেই কোনও ল্যাগ স্পাইক নেই।

সুতরাং আপনি যদি এটি গেমপ্লেইংয়ের দৃষ্টিকোণ থেকে দেখে থাকেন তবে মনে হচ্ছে পাবজি মোবাইল এই রাউন্ডে জিতবে।

#৩:- অস্ত্র

#২:- টিপিপি বনাম এফপিপি মোড

উভয় খেলায় অস্ত্রের সমারোহ একেবারেই আলাদা। যেখানে অন্যান্য ব্যাটাল রয়্যাল গেমগুলির বিপরীতে অ-বাস্তবসম্মত অস্ত্র যান্ত্রিকতা রয়েছে, এই উভয় গেমই এই বিশেষ দিকটিতে সেরা।
বুলেটগুলি পাবজি মোবাইল এবং কল অফ ডিউটি মোবাইলে আলাদা। আপনি সিওডিতে থাকাকালীন খুব সহজেই আপনার সমস্ত শট হিট করতে পারেন পাবজি মোবাইলে এটি সবসময় হয় না। পরবর্তী বিবেচনায় গেমটি যে কেবলমাত্র স্নিপারগুলি ৪০০-মিটার পরিসরনইয়ে ব্যবহার করা উচিত এবং এটি আপনার অন্যান্য অস্ত্রের সক্ষমতা সীমাবদ্ধ করে।

সিওডিতে এসএমজিগুলি খুব কাছের গন্তব্যে ব্যবহার করতে হয়। দীর্ঘ পরিসরের লড়াইয়ে আপনি কোনও শত্রুকে আঘাত করতে কোনও তুলনামূলক ইউএমপি অস্ত্র ব্যবহার করতে পারবেন না। এই বৈশিষ্ট্যটি গেমপ্লেটিকে আরও বাস্তবসম্মত এবং খেলতে স্বাচ্ছন্দ্যবোধ করে তোলে।

#৪:- ম্যাপ/মানচিত্র

#৪:- ম্যাপ/মানচিত্র

পাবজি মোবাইলের মানচিত্রগুলো যথেষ্ট বড় যা তাদের শত্রুদের মধ্যে ব্যবধান বাড়ায়। পাবজি মোবাইলের বর্তমানে নিম্নলিখিত মানচিত্র রয়েছে:-

# ইরঞ্জেল

# মীরামার

# সানহোক

# ভিকেন্দি।

অন্যদিকে কল অফ ডিউটি মোবাইলের ব্যাটাল রয়্যাল মোডে একটি মাত্র মানচিত্র রয়েছে এবং এর আশেপাশে একটি অবতার আছে। প্লেয়াররা বিরক্ত হতে পারে যেহেতু এগুলিই তারা চালাতে পারে না

তবে, গেমের বিকাশকারীরা এটি দেখতে পেয়েছিল এবং যুদ্ধ রয়্যাল গেমের মধ্যে একটি দুর্দান্ত মানচিত্র তৈরি করে শেষ করেছে। কল অফ ডিউটি মানচিত্রটি অত্যাশ্চর্য দেখায় এবং এটি খেলতে মজাদার হয় তা অস্বীকার করার কোনও কারণ নেই।

#5:- গেমপ্লে গতি

#5:- গেমপ্লে গতি

পাবজি মোবাইল সিওডির চেয়ে অনেক ধীর গতিযুক্ত এই সহজ বিষয়ের জন্য তর্ক করার দরকার নেই।

পাবজি তে আপনি যদি স্কুল অথবা ক্লক টাওয়ার টাওয়ার এর অঞ্চলে নামেন তাহলে আপনি কিছু সংখ্যক প্রাথমিকভাবে শত্রুদের দলের সাথে যুদ্ধ শুরু করতে পারবেন অন্য অঞ্চলে নামলে সাথে সাথে অ্যাকশন শুরু করতে পারবেননা কেবলমাত্র যখন বৃত্তটি সংকুচিত হবে তখন আবার শত্রু পাবেন

কল অফ ডিউটির অনন্য ক্লাস, হেলিকপটারের মতো নতুন যান এবং গেমটিতে সামগ্রিকভাবে উন্নত আরকেড অনুভূতি রয়েছে। সিওডির ব্যাটাল রয়্যাল মোড, যা প্রায় 20 মিনিটের জন্য স্থায়ী হয়, এটি একটি দ্রুত গতিযুক্ত গেম হিসাবে তৈরি করে। পাবজি মোবাইলের সাহায্যে আপনি গেমটি 40 মিনিটের উপরে বা অনেক সময় আরও দীর্ঘতর হতে পারে বলে আশা করতে পারেন।

আপনি কি আমাদের এই জনপ্রিয় লেখাটি পড়েছেন না পড়লে এখনই পড়ে আসুনঃ-

ফ্রী ফায়ার VS কল অফ ডিউটি: দেখা যাক কোনটি সেরা!

ফ্রী ফায়ার VS পাবজি: দেখা যাক কোনটি বিজয়ী হয়!

About kontol123

Gaming is a part of our life. Enjoy gaming, Enjoy your life

View all posts by kontol123 →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *