সেঞ্চুরি আর রানের সংখ্যায় সাকিবকে টপকালেন মুশফিক

এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে সাকিব আল হাসানকে টপকে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রানের তালিকায় দ্বিতীয়স্থানে উঠে এলেন মুশফিকুর রহিম। আজ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মি. ডিপেন্ডেবলের ব্যাট থেকে আসে ১২৫ রানের ইনিংস। এর দ্বারা রানসংখ্যা আর সেঞ্চুরির সংখ্যায় সাকিবকে টপকে যান মুশফিক।

ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। তিন নম্বরে ব্যাট হাতে নামেন সাকিব। রানের খাতা খোলার আগেই তিনি প্যাভিলিয়নে ফিরেন। ২১১ ম্যাচে সাকিবের রান ৬৪৫১। এ ম্যাচের আগে মুশফিকের রান ছিল ৬৪২৮। অর্থাৎ সাকিবের চেয়ে ২৩ রানে পিছিয়ে ছিলেন মুশফিক। আজ বাংলাদেশের ইনিংসের ১৮তম ওভারের প্রথম বলে নিজের ২৪তম রানটি নিয়ে তিনি সাকিবকে টপকে যান। সেইসঙ্গে ক্যারিয়ারের ২২৬তম ম্যাচে অষ্টম সেঞ্চুরি তুলে নেন মুশফিক।

১২৫ রানের ইনিংস খেলে মুশফিকের রান এখন ৬৫৫৩। রানের তালিকায় দ্বিতীয়স্থানে আছেন তিনি। ২১৫ ম্যাচে ৭৫১৭ রান নিয়ে শীর্ষে বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল। তৃতীয়স্থানে রয়েছেন সাকিব। বাংলাদেশের হয়ে তিন ফরম্যাট মিলিয়ে সবচেয়ে বেশি ২৩টি আন্তর্জাতিক সেঞ্চুরি তামিম ইকবালের। ১৪ সেঞ্চুরি নিয়ে এতদিন দ্বিতীয় স্থানটি ভাগাভাগি করেছেন সাকিব-মুশফিক। ১৫ নম্বর আন্তর্জাতিক সেঞ্চুরি করে মুশফিক আজ এই রেকর্ডেও সাকিবকে টপকে গেলেন।

About kontol123

Gaming is a part of our life. Enjoy gaming, Enjoy your life

View all posts by kontol123 →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *