Wednesday, January 26, 2022

অস্ট্রেলিয়ার ক্রিকেট কিংবদন্তিকে ছাড়িয়ে নতুন উচ্চতায় মুশফিক

Must Read
bdgaming24https://www.bdgaming24.com
Gaming is a part of our life. Enjoy gaming, Enjoy your life

অস্ট্রেলিয়ার ক্রিকেট কিংবদন্তি অ্যালান রবার্ট বর্ডারকে পেছনে ফেলে দিয়েছেন মুশফিকুর রহিম। মঙ্গলবার শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে শ্রীলংকার বিরুদ্ধে অনবদ্য শতরান করার পথে তিনি এ কীর্তি গড়েন।

অ্যালান বোর্ডার ২৭৩ ম্যাচের ২৫২ ইনিংসে খেলে ৬ হাজার ৫২৪ রান সংগ্রহ করেছিলেন। মুশফিকুর রহিম এ ম্যাচের আগে ২২৫টি ম্যাচের ২১১ ইনিংস খেলে ৬ হাজার ৪২৮ রান সংগ্রহ করেছিলেন। এর মধ্যে তার সর্বোচ্চ রান ১৪৪ রয়েছে। আজ ১২৫ সংগ্রহের মধ্য দিয়ে তিনি অ্যালান বোর্ডারকে ছাড়িয়ে যান। বর্তমানে মুশফিকের ঝুলিতে রয়েছে ৮টি সেঞ্চুরি ও ৪০টি হাফসেঞ্চুরি।

অ্যালান বোর্ডারের ক্যারিয়ারে রয়েছে মাত্র ৩টি সেঞ্চুরি। আর হাফসেঞ্চুরি রয়েছে ৩৯টি। তার ব্যক্তিগত সর্বোচ্চ রান ১২৭।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

প্রথমে ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই (১.৪) উইকেট হারান দেশের দুই সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল ও সাকিব আল হাসান। মাত্র ১৫ রানে আউট হয়ে সাজঘরে ফেরেন তামিম-সাকিব।

এরপর ৩৪ রানের ব্যবধানে ফেরেন অন্য ওপেনার লিটন কুমার দাস। মোহাম্মদ মিঠুনের পরিবর্তে ব্যাটিংয়ে নেমে ১২ বলে ১০ রান করে আউট মোসাদ্দেক হোসেন সৈকত।

সর্বশেষ মুশফিকুর রহিমের সেঞ্চুরিতে ভর করে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২৪৬ রান।

শেষ ব্যাটসম্যান হিসেবে খেলতে নামা মোস্তাফিজকে সঙ্গে নিয়ে শেষ ১২ বল খেলতে পারেননি মুশফিক। বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচআউট হয়ে ফেরেন মুশফিক। তার আগে ১২৭ বলে ১০টি চারের সাহায্যে করেন ১২৫ রান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest News

Panel Portals Comparability

A mother board portal delivers on time access to all of the board facts. Ideally,...

More Articles Like This