মিরাজ এখন বিশ্বের ২ নম্বর বোলার

তিন ধাপ এগিয়ে আইসিসির ওয়ানডে বোলিং র‍্যাঙ্কিংয়ে প্রথমবারের মতো দ্বিতীয় অবস্থান অর্জন করেছেন মেহেদী হাসান মিরাজ। এর আগে এই স্থানে ছিলেন আফগান ক্রিকেটার মুজিব উর রহমান।

চলতি বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন মিরাজ। বল হাতে নৈপুণ্য প্রদর্শনের স্বীকৃতি পান র‍্যাংকিংয়ের শীর্ষ পাঁচে জায়গা করে নিয়ে।

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ শেষে হালনাগাদ ওয়ানডে র‍্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। এই দুই ম্যাচে মিরাজ পেয়েছেন ৭ উইকেট। অর্জন করেছেন ৫৭ রেটিং পয়েন্ট। প্রথম অবস্থানে থাকা নিউজিল্যান্ডের বোলার ট্রেন্ট বোল্ট থেকে মাত্র ১২ রেটিং পয়েন্টে পিছিয়ে তিনি। ৭৩৭ রেটিং পয়েন্ট নিয়ে বোল্ট রয়েছেন টেবিলের শীর্ষে। এদিকে ৭২৫ রেটিং পয়েন্ট নিয়ে তার নিচেই অবস্থান করছেন মেহেদী হাসান মিরাজ।

মিরাজের উত্থানে এক ধাপ করে অবনমন ঘটেছে মুজিব উর রহমান, ম্যাট হেনরি ও জাসপ্রিত বুমরাহর, যারা যথাক্রমে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে অবস্থান করছেন। ষষ্ঠ, সপ্তম ও অষ্টম স্থানে থাকা কাগিসো রাবাদা, ক্রিস ওকস ও জশ হ্যাজলউডের অবস্থানের কোনো পরিবর্তন হয়নি।

মেহেদী হাসান মিরাজ ছাড়াও আইসিসির ওয়ানডে বোলিং র‍্যাকিংয়ের শীর্ষ দশে রয়েছেন বাংলাদেশি কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। ৮ ধাপ এগিয়ে ৬৫২ রেটিং পয়েন্ট নিয়ে নবম অবস্থানে উঠে এসেছেন তিনি। সেই সঙ্গে আইসিসির ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে সেরা অলরাউন্ডারের অবস্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান।

About kontol123

Gaming is a part of our life. Enjoy gaming, Enjoy your life

View all posts by kontol123 →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *