ফ্রি ফায়ার-পাবজিসহ কোনো গেম বন্ধের সিদ্ধান্ত হয়নি

ফ্রি ফায়ার, পাবজি বন্ধের কোনো সুপারিশ মন্ত্রণালয় নেয়নি। শনিবার (২৯ মে) গণমাধ্যমকে দেওয়া এক বিবৃতিতে এই তথ্য জানান ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

তিনি বলেন, গেমদুটি বন্ধের পক্ষে-বিপক্ষে বিভিন্নজন বিভিন্ন রকম মতামত দিচ্ছেন। তবে আমাদের কাছে এসব গেম বন্ধের বিষয়ে এখন পর্যন্ত কারও কাছ থেকে কোনো সুপারিশ বা নির্দেশনা আসেনি, তাই গেমদুটি বন্ধের বিষয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি।

মন্ত্রণালয় বা কোনো পক্ষ থেকে গেম বন্ধ করার পরামর্শ বা চিন্তাভাবনা আছে কি না জানতে চাইলে তিনি বলেন, আমাদের যদি যথাযথ কর্তৃপক্ষ কোনো নির্দেশ প্রদান করে তাহলে সেই নির্দেশ বাস্তবায়ন করি। গেম বন্ধের বিষয়ে কোনো যথাযথ কর্তৃপক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়নি। বিটিআরসি নিজে কোনো সিদ্ধান্ত নেয় না। এছাড়া কোনো কিছু বন্ধের পরিকল্পনা করার এখতিয়ারও নাই মন্ত্রণালয়ের।

তিনি আরও বলেন, এক সময় ঢাকা শহরে গেমের সিডি বিক্রি করা হতো। কম্পিউটারেও খেলা হতো, কিন্তু কালের বিবর্তনে গেম এখন অনলাইনে চলে গেছে।

শিক্ষার্থীদের ক্ষতির প্রশ্নে তিনি বলেন, মাথা ব্যথা হলে তো মাথা কেটে ফেলা সমাধান নয়, আমাদের প্রযুক্তিরও দরকার আছে। প্রযুক্তিকে তো আমরা আটকাতে পারি না। আমরা যদি অ্যাপ বন্ধ করি তাহলে বিকল্প উপায় ভিপিএন ব্যবহার করেও খেলা যায়।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ. কে. এম. রহমতুল্লাহ শনিবার গণমাধ্যমকে বলেন, গেম বন্ধের বিষয়ে কোনো আলোচনা বা সিদ্ধান্ত সংসদীয় কমিটির সভায় হয়নি।

About kontol123

Gaming is a part of our life. Enjoy gaming, Enjoy your life

View all posts by kontol123 →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *