Saturday, October 16, 2021

ফ্রী ফায়ার VS পাবজি: দেখা যাক কোনটি বিজয়ী হয়!(Free Fire VS PUBG: Let’s see which one is the winner)

Must Read
cropped Untitled design removebg preview
bdgaming24https://www.bdgaming24.com
Gaming is a part of our life. Enjoy gaming, Enjoy your life

হ্যালো; বন্ধুরা আজকে আমরা আলোচনা করতে যাচ্ছি বর্তমান সময়ে সবচাইতে জনপ্রিয় দুটি গেম নিয়ে: ফ্রি ফায়ার VS পাবজি! দেখা যাক কোনটি বিজয়ী হয়।


পাবজি মোবাইল মোবাইল গেমারদের মধ্যে একটি খুবই আকর্ষণীয় এবং বিশ্বব্যাপী জনপ্রিয়তা, এটি ফ্রি ফায়ারের প্রতিদ্বন্দ্বিতা করে খুব ভাল ভাবেই। ২০১৮ সালে লঞ্চ হওয়ার পরে বিশ্বব্যাপী খুবই জনপ্রিয়তা অর্জন করেছে।
গেরিনা ফ্রি ফায়ার ২০১৭ সালে লঞ্চ হওয়ার পর থেকে বিশ্বব্যাপী একের পর এক আস্তে আস্তে সবগুলোকে ছাড়িয়ে জনপ্রিয়তার শীর্ষে উঠতে যাচ্ছে। দুটি গেমেরই মূল উদ্দেশ্য হলো শেষ পর্যন্ত টিকে থাকা এবং উপহার হিসেবে একটাতে ডিনার এবং অন্যটিতে বাহহ পাওয়া যায়

<{চলুন শুরু করা যাক}>

আমরা ফ্রী ফায়ার এবং পাবজির পাঁচটি বিষয়ের পার্থক্য নিয়ে আলোচনা করব।
#১:-ডাউনলোড
#২:-গ্রাফিক্স
#৩:-ক্যারেক্টার
#৪:-ব্যাটেল রয়েল মোড
#৫:-ভেহিকেল/যানবাহন

*চলুন বিস্তারিত আলোচনায় যায়*

#১:-ডাউনলোড

2
ডাউনলোড

ফ্রি ফায়ার গুগল প্লে এবং অ্যাপস্টোরে  500 মিলিয়নেরও বেশি ডাউনলোডের সাথে এক নম্বর জনপ্রিয়ে  থাকার গেম, যদিও এর তুলনায় পাবজি মোবাইলটি 100 মিলিয়ন ব্যবহারকারী ডাউনলোড করেছেন। এমনকি গুগল ট্রেন্ডস উভয় গেমের জনপ্রিয়তার ক্ষেত্রে পার্থক্য দেখায়।

ফ্রি ফায়ার অপেক্ষাকৃত ছোট আকারের গেম এবং গেমের স্বাচ্ছন্দ্যতার সকলের পছন্দ হয়, এমনকি এটি নিম্ন-স্বল্প ডিভাইসেও গেম খেলতে সক্ষম হয়। এর তুলনায় পাবজি বেশ বড় হওয়ায় তৃতীয় ব্যক্তির কাছ থেকে নিতেই স্বাচ্ছন্দ্যবোধ করে। পিইউবিজি মোবাইলের ডাউনলোডের আকারটি অ্যান্ড্রয়েডে প্রায় ৬৪০এমবি এবং আইওএসে ১.৩ জিবি।

#২:-গ্রাফিক্স

3 1
গ্রাফিক্স

গ্রাফিক্সের কথা আসলেই পাবজি সবার আগে আসবে। পাবজি মোবাইল বাস্তবসম্মত গ্রাফিক্স ব্যবহার করে, যার কারণে পিসি গেমারদের এবং মোবাইল গেমারদের কাছে খুবই জনপ্রিয়তা পেয়েছে। এটি চালানোর জন্য স্থিতিশীল ইন্টারনেট সংযোগ প্রয়োজন এবং ডিভাইস সিস্টেমের ন্যূনতম 5.1.1 বা তার বেশি হওয়া উচিৎ এবং এতে কমপক্ষে 2 জিবি মেমোরি থাকা উচিত।

#৩:-ক্যারেক্টার

4
ক্যারেক্টার

ফ্রি ফায়ারে বেছে নিতে অনেকগুলি অপশন রয়েছে এবং তারা নিয়মিত আরও যোগ করে চলেছে। আপনি বিনামূল্যে দুটি ক্যারেক্টার দিয়ে শুরু করতে পারেন: ইভো এবং অ্যাডাম, এবং ডায়মন্ড ব্যয় করে বা গেম কয়েনের মাধ্যমে বাকীগুলো আনলক করয়া যায়। প্রতিটি ক্যারেক্টার একটি বিশেষ ক্ষমতা নিয়ে আসে এবং এটি প্রায়শই ব্যবহার করে আপগ্রেড করা যায়। উদাহরণস্বরূপ: ক্যারোলিনের প্যাসিভ দক্ষতা হ’ল “তত্পরতা”, যা একটি শটগান ব্যবহার করার সময় তাকে তাত্পর্যপূর্ণ করে তোলে। এই দক্ষতাগুলি খেলার শুরুতে এবং পরবর্তী পর্যায়ে কার্যকর হয়।

প্রথম খেলায়, চলাফেরার, লুটপাট, দ্রুত গতি এবং ঘুরে বেড়ানোর অনুমতি দেয় যা যুদ্ধে নামার আগে তাকে দ্রুত কার্যকর করতে সহায়তা করে।খেলা শুরুর আগে দৌড়ানোর শক্তি এবং শত্রুদের চিহ্নিত করতে সহায়তা করে এবং শর্টগানের মারাত্মক ক্ষতি সম্পর্কে ধারণা দেয়। এই উপায়ে আপনি আপনার সুবিধার জন্য টিউটোরিয়াল হিসেবে ব্যবহার করতে পারেন।

তবে, পাবজি মোবাইল এর ক্ষেত্রে খুব কম ক্যারেক্টার রয়েছে। যদিও, খেলোয়াড়দের ড্রেস পরিবর্তন করতে দেয়। মনে রাখবেন যে ইভো মোডের ক্যারেক্টার ব্যাটাল রায়লে ব্যবহার করতে দেয় না।

#৪:-ব্যাটেল রয়েল মোড

পাবজি মোবাইলে খেলোয়াড়দের বাদ নিতে, দ্রুতগতি এবং কিল করার জন্য যেতে হবে। যিনি 100-প্লেয়ারের ক্লাসিক যুদ্ধে বেঁচে থাকেন তিনি বিজয়ী চিকেন ডিনার দিয়ে শেষ করেন। পাবজি আকার, ভূখণ্ড, দিন / রাত্রি চক্র এবং গতিশীল আবহাওয়ারে পৃথক চারটি বিশদ যুদ্ধক্ষেত্রে রয়েছে। চারটি মানচিত্র হ’ল: অ্যারেঞ্জেল, সানহোক, ভিকেন্দি এবং মীরামার।

বিপরীতে, ফ্রি ফায়ার একটি আরও দ্রুত গতির খেলা। একটি 50-খেলোয়াড়কে কোনও প্রত্যন্ত ছোট্ট মানচিত্রের দ্বীপে বেঁচে থাকার জন্য ছেরে দেয় এবং তার কারণেই যুদ্ধটির মাত্র 10-মিনিটের মধ্যেই একজন বিজয়ী হয়।

#৫:-ভেহিকেল/যানবাহন

ফ্রি ফায়ার এবং পাবজি মোবাইল উভয়ই মানচিত্রে চলতে একাধিক যানবাহন থাকে। তবে, এই দিকটিতে পাবজি মোবাইলের একটি সুবিধা রয়েছে কারণ এটি নৌকা দিয়ে পানিতে যাতায়াতেও সক্ষম এবং ফ্রি ফায়ারের বিপরীতে যানবাহনের যথেষ্ট পরিমাণে সংগ্রহ রয়েছে, এর সীমিত বিকল্প রয়েছে, এবং কেবলমাত্র গাড়ি বা মোটরসাইকেলের মধ্যে দুটিই বেছে নিতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest News

Free Fire emulator players to now have separate matchmaking, confirms by Garena

Free Fire has evolved significantly over the years, and the developers have continually added new features to shape the...

More Articles Like This