এক ম্যাচ জিতলেই শীর্ষে উঠে যাবে বাংলাদেশ

এক ম্যাচ জিতলেই শীর্ষে উঠে যাবে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে দারুণ জয় পেয়েছে বাংলাদেশ। গতকাল রোববার মিরপুর শোরেবাংলা স্টেডিয়ামে তামিম-মুশফিকরা জিতেছে ৩৩ রানে। এই জয়ে আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের পয়েন্ট তালিকায় দারুণ উন্নতি হয়েছে লাল-সবুজের দলের।

সুপার লিগের পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে উঠে এসেছে বাংলাদেশ। সাত ম্যাচে খেলে ৪০ পয়েন্ট পয়েন্ট ঝুলিতে পুরেছে তারা। আর এক ম্যাচ জিতলেই, ইংল্যান্ড, পাকিস্তান ও অস্ট্রেলিয়াকে টপকে বাংলাদেশ শীর্ষে উঠে যাবে।

সেরা তিনে রয়েছে ইংল্যান্ড, পাকিস্তান ও অস্ট্রেলিয়া। তিন দলের সমান ৪০ পয়েন্ট করে।

নিউজিল্যান্ড, আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ ৩০ করে পয়েন্ট নিয়ে যথাক্রমে পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম স্থানে রয়েছে। ভারত ২৯ পয়েন্ট নিয়ে রয়েছে অষ্টম স্থানে। জিম্বাবুয়ে নবম এবং আয়ারল্যান্ড দশম স্থানে রয়েছে। ৯ পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকা আছে ১১তম স্থানে।

এই সুপার লিগ ভালো করা দলগুলো ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলবে। আয়োজক দেশ হওয়ায় ভারত সরাসরি খেলবে।

এদিকে গতকাল মুস্তাফিজুর রহমান ও সাইফউদ্দিনের বোলিং তোপে শ্রীলঙ্কার বিপক্ষে দাপুটে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। এই জয়ের সুবাদে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল তামিম ইকবালের দল। একাই চার উইকেট নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। ১০ ওভার বল করে মাত্র ৩০ রান খরচ করেছেন তিনি। আর ৩৪ রান দিয়ে তিন উইকেট নিয়েছেন মুস্তাফিজ।

টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেটে ২৫৭ রান করে বাংলাদেশ। তামিম, মুশফিক ও মাহমুদউল্লাহ— তিনজনই পেয়েছেন হাফসেঞ্চুরি। সর্বোচ্চ ৮৪ রান করে ম্যাচ সেরা হয়েছেন উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিক। জবাবে ৪৮.১ ওভারে ২২৪ রানে থেমেছে শ্রীলঙ্কার ইনিংস।


Leave a Reply

Your email address will not be published.