ক্রীড়া ইতিহাস থেকে আধুনিক যুগে যেসব ক্রিয়া প্রতিযোগিতা গুলো হয়েছে।


ক্রীড়া ইতিহাস যখন মানব ইতিহাসের মত পুরানো হয় ইতিহাসের সাথে আমরা কোথায় শুরু করি? শুরু করার আগে, ক্রীড়া ইতিহাসে রেকর্ড করা বা নথিভুক্ত করা হয়েছে আমাদের অন্তত 3,000 বছর পরে।

ক্রীড়াগুলির প্রাথমিক ইতিহাস প্রায়ই যুদ্ধ বা শিকারের প্রস্তুতি ও প্রশিক্ষণ নিয়ে থাকে। অতএব এমন বাদ্যযন্ত্র ছিল যে বর্শার, দালান এবং পাথরের নিক্ষেপের সাথে জড়িত ছিল।

প্রাচীন গ্রীস 776 খ্রিস্টপূর্বাব্তে প্রথম অলিম্পিক গেমসের সাথে আনুষ্ঠানিক ক্রীড়া পরিচয় করিয়েছে, যেমন মানব এবং রথ ঘোড়দৌড়, কুস্তি, জাম্পিং, ডিস্ক এবং ভাঙ্গা ছোড়া ইত্যাদি ক্রীড়া অন্তর্ভুক্ত করেছে।

বেসবলঃ

এসএফ বেসবল দল, প্রায় -1900 সালে আন্ড্রয়েড আর্কাইভ / গেটি চিত্রগুলি
নিউ ইয়র্কের আলেকজান্ডার কার্টরাইট (1820-1893) 1845 সালে আধুনিক বেসবল ক্ষেত্র আবিষ্কার করেন। আলেকজান্ডার কার্টরাইট এবং তার নিউইয়র্ক।

নিকেবারবককার বেস বল ক্লাবের সদস্যরা বেসবলের আধুনিক খেলার জন্য গৃহীত প্রথম নিয়ম এবং প্রবিধান প্রণয়ন করেছিল।

বাস্কেটবলঃ

প্রথম আনুষ্ঠানিক নিয়ম 1892 সালে তৈরি করা হয়েছিল। প্রাথমিকভাবে, খেলোয়াড়েরা অনির্বাচিত মাত্রার একটি আদালতে একটি ফুটবল বল এবং নিচে ডুবে যায়। পয়েন্ট একটি আচ্ছাদিত বাস্কেটে বল অবতরণ দ্বারা অর্জিত হয়।

1893 সালে লোহা হুপস এবং একটি হ্যামক-স্টাইলের বাস্কেটটি চালু করা হয়েছিল। তবে, আরেকটি দশক শেষ হয়ে গেলে, উন্মুক্ত জালের উদ্ভাবনের পূর্বে লক্ষ্যমাত্রাটি অর্জন করার পর প্রতিটি বারের মধ্যেই বোতামটিকে ম্যানুয়ালভাবে পুনরুদ্ধারের অনুশীলন শেষ হয়।

পেন্টবলঃ

1981 সালে পেইন্টবোলের ইতিহাসে এক মাইলফলক বৃত্তাকার চিহ্ন দিয়ে বন্দুক ব্যবহার করে “পতাকা ক্যাপচার” এর একটি সংস্করণ খেলেছে।

বারো বন্ধু নেলসন নামে একটি গাছ চিহ্নিত করা বন্দুক প্রস্তুতকারক মধ্যে কিনতে সিদ্ধান্ত নিয়েছে এবং নতুন বিনোদনমূলক খেলা সঙ্গে ব্যবহারের জন্য বন্দুক প্রচার এবং বিক্রি শুরু আরো

ক্রিকেটঃ

লন্ডনের আর্টিলারি গ্রাউন্ডে ক্রিকেট খেলার একটি খেলা রিচার্জিজ / গেটি চিত্রগুলি
ক্রিকেট ব্যাটটি 1853 সালে উদ্ভাবন করা হয়েছিল, ব্লেড তৈরি করা ব্লেড, এবং একটি বেতন রাবারের রেখাচিত্রমালা দিয়ে স্তরীভূত হ’ল, জোয়ালের সাথে বাঁধা এবং রবারের আচ্ছাদিত একটি গাঁইট তৈরি করা।

ফুটবলঃ

সাধারণত দলটি ফুটবল দল ওকলাহোমা বিশ্ববিদ্যালয়ের প্রথম দিকে 1 9 00 এর দশা। Bettmann আর্কাইভ / গেটি ছবিগুলি
1879 সালে র্যালি, ইংরেজি ফুটবলের ইংরেজি খেলা থেকে বেরিয়ে আসেন ওয়ালার ক্যাম্প কর্তৃক প্রতিষ্ঠিত নিয়ম, ইয়েল বিশ্ববিদ্যালয় প্লেয়ার এবং কোচ।

গলফঃ

সেন্ট অ্যান্ড্রুস গল্ফ ক্লাব ইন ইঙ্কারস 1888 সালে রিড দ্বারা প্রতিষ্ঠিত। Bettmann আর্কাইভ / Getty চিত্র
গল্ফ 15th শতাব্দীর সময় স্কটল্যান্ড উপকূল উপর অভিনয় একটি খেলা থেকে উৎপত্তি।

গলফাররা একটি স্টিক বা ক্লাব ব্যবহার করে বালি শুকিয়ে চারপাশে একটি বল পরিবর্তে একটি পংক্তি আঘাত করবে।

1750 সালের পর, গল্ফটি খেলাধুলায় প্রবর্তিত হয় কারণ আমরা আজকে এটি স্বীকার করি। 1774 সালে, এডিনবার্গ গল্ফ গল্ফ খেলার জন্য প্রথম প্রমিত নিয়ম লিখেছিলেন।

সেন্ট অ্যান্ড্রুস গল্ফ ক্লাব ইন ইঙ্কারস 1888 সালে রিড দ্বারা প্রতিষ্ঠিত। Bettmann আর্কাইভ / Getty চিত্র
গল্ফ 15th শতাব্দীর সময় স্কটল্যান্ড উপকূল উপর অভিনয় একটি খেলা থেকে উৎপত্তি।

গলফাররা একটি স্টিক বা ক্লাব ব্যবহার করে বালি শুকিয়ে চারপাশে একটি বল পরিবর্তে একটি পংক্তি আঘাত করবে।

1750 সালের পর, গল্ফটি খেলাধুলায় প্রবর্তিত হয় কারণ আমরা আজকে এটি স্বীকার করি। 1774 সালে, এডিনবার্গ গল্ফ গল্ফ খেলার জন্য প্রথম প্রমিত নিয়ম লিখেছিলেন

সফটবলঃ

1887 সালে, শিকাগো বোর্ড অফ ট্রেডের একটি রিপোর্টার জর্জ হ্যানকোক, সফটবল আবিষ্কার করেন। তিনি উষ্ণ ফাররাগুট নৌকা ক্লাবের ভিতরে ঠান্ডা শীতকালীন দিনে আভ্যন্তরীণ বেসবল আকারে খেলা আবিষ্কার করেন।

সাঁতারঃ
সাঁতার পুলগুলি 19 শতকের মাঝামাঝি পর্যন্ত জনপ্রিয় হয় নি। 1837 সালের মধ্যে ইংল্যান্ডের লন্ডনে ডাইভিং বোর্ডের সাথে ছয়টি আন্ডার পুল নির্মিত হয়েছিল। 1896 সালে আধুনিক অলিম্পিক গেমস শুরু হওয়ার পর এবং সাঁতারের যাত্রা মূল ঘটনাগুলির মধ্যে ছিল, সুইমিং পুলগুলির জনপ্রিয়তা আরো ছড়িয়ে পড়তে শুরু করেছে

হ্যালো বন্ধুরা আজকে এই টপিকের আলোচনাগুলো আশা করি আপনাদের অনেক ভালো লেগেছে এবং পরবর্তীতে আপনাদের সামনে এরকম ধরনের আরও অনেক অনেক ধরনের ইতিহাস আমরা তুলে ধরব। বন্ধুরা কেমন লেগেছে এই ইতিহাসের ঘটনা গুলো, আপনার অবশ্যই কমেন্টে জানাবেন, বন্ধুরা আজকে পর্যন্তই ধন্যবাদ আল্লাহ হাফেজ।


Leave a Reply

Your email address will not be published.